সাধারণ প্রশ্ন

F.A.Q (সচরাচর জিজ্ঞাস্য)

ডাঃ পি.জে.মজুমদার এবং ডাউনটাউন হেয়ার ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিকে গুয়াহাটি, আসাম ও উত্তরপূর্বাঞ্চলে চুলের প্রতিস্থাপনের সবচেয়ে উন্নত প্রযুক্তিটি প্রচলিত করেছে, যা FUE পদ্ধতিটি অত্যন্ত কার্যকরী, ব্যথাহীন এবং রোগীর জন্য অত্যন্ত আরামদায়ক।

না, আমরা চুল ক্ষতি বা কোন চুল সমস্যা জন্য চিকিত্সা প্রদান। যখন একজন ব্যক্তি আমাদের ক্লিনিকে পরামর্শ দেন, তখন প্রথমে তাদের চুলের সমস্যাটির জন্য মূল্যায়ন করা হয় এবং উপযুক্ত চিকিত্সা পরিকল্পনা তৈরি করা হয়। চুল ক্ষতি সহ অনেক চুল সমস্যা ওষুধের সঙ্গে চিকিত্সা করা যেতে পারে। এসএমপি এবং এলএলএলটি অন্যান্য চিকিত্সা বিকল্প উপলব্ধ। যখন ঔষধের চিকিত্সা সম্ভব হয়, এটি চিকিত্সার প্রাথমিক মোড। এটি শুধুমাত্র যখন চুল স্থানান্তরিত এটি আবশ্যক রোগীর জন্য পরামর্শ দেওয়া হয়।

এই সর্বদা অঙ্গরাগ পদ্ধতি একটি গুরুত্বপূর্ণ বিবেচনার অবশ্যই হয়।

রোগীদের প্রারম্ভিক পদ্ধতিতে খরচ কতটা গণনা করা হয়, এবং চূড়ান্ত খরচটি কীভাবে হয় তা নিয়ে উদ্বিগ্ন। পদ্ধতি অনুসরণ করার পর দীর্ঘমেয়াদে চুল বজায় রাখার পদ্ধতি এবং খরচ করার আগে লোকেরা তদন্তের খরচ জানতে চায়। চুল ট্রান্সপ্লান্টে খরচ আসলে ব্যাপক বৈচিত্র রয়েছে। প্রধান কারন প্রভাবিত খরচ FUE বনাম স্ট্রিপ পদ্ধতি - FUE সর্বদা স্ট্রিপ তুলনায় খরচ। DHTC (ডাউনটাউন হাইল ট্রান্সপ্ল্যান্ট সেন্টার) এ, আমরা উত্তরপূর্বের জনগণের জন্য সর্বনিম্ন সম্ভাব্য হারে খরচগুলি রাখার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

চুল স্থানান্তরের খরচ সম্পর্কে আরও পড়ুন এখানে

চুল স্থানান্তরণ একটি খুব নিরাপদ পদ্ধতি। চুল ত্বক নিজেই অবশেষ, এবং তাই পদ্ধতিতে মোকাবেলা করা হয় যে শুধুমাত্র জিনিস চামড়া উপরের স্তর। তাই কোনও পদ্ধতিতে যেকোনও অংশে জড়িত কোনও ঝুঁকি নেই।

FUE পদ্ধতিটি স্ট্রিপ পদ্ধতির তুলনায় এমনকি নিরাপদ। স্ট্রিপ পদ্ধতিতে, ত্বকের একটি ফালা কাটা হয় এবং প্রান্তটি শুকিয়ে যায়। যদিও এই পদ্ধতিটি খুবই নিরাপদ, তবুও অত্যধিক রক্তপাত, ক্ষত সংক্রমণ, দীর্ঘমেয়াদী ব্যথা থেকে মস্তিষ্কে আঘাত করা ইত্যাদি ক্ষেত্রে সামান্য ঝুঁকি রয়েছে, এমনকি এই ঝুঁকিগুলিও এখানে নেই। একটি বিশেষ ছোট ড্রিল চুল মুছে ফেলার জন্য ব্যবহার করা হয় এবং নতুন প্রোটিনটি নতুন জায়গায় পুনরায় লাগানোর জন্য ব্যবহার করা হয় - এই পদ্ধতিতে যে কোনও ঝুঁকির সাথে জড়িত কোনও ঝুঁকি নেই।

কটি পৃথক রোগীর দ্বারা প্রয়োজন হয় যে চুলের সংখ্যা ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে। এই রোগীর দেখার এবং পরীক্ষা করার পরেই এটি নির্ণয় করা যেতে পারে। বেশিরভাগ দেরী অবস্থায় বাদামি রোগীদের 1000 থেকে 2000 টি চুলের ট্রান্সপ্ল্যান্ট থাকতে হবে, তবে বালডিংয়ের প্রাথমিক পর্যায়ে যারা প্রাথমিক চুল্লি হিসেবে 500 টি চুল লাগাতে পারে, যা চুল ক্ষতির ছোঁয়া দেওয়ার জন্য যথেষ্ট এবং একটি চমৎকার কভার দেয় এবং দেখায়।

ট্রান্সপ্ল্যান্টের জন্য চুলের আপনার আদর্শ প্রয়োজন অনুমান করার জন্য ডাউনটাউন চুল ট্রান্সপ্লান্ট সেন্টার এ যোগাযোগ করুন।

আপনি পরের দিন থেকে কাজ ফিরে পেতে পারেন। এটা FUE টেকনিকের শক্তি। এটি খুব সামান্য রোগ সৃষ্টিকারী এবং রোগীর সমস্ত অসুবিধা হয় না। আপনি প্রায় দুই সপ্তাহের জন্য একটি টুপি পরতে পছন্দ করতে পারেন যাতে অপারেটিং এলাকায় সামান্য reddishness মত অপারেশন লক্ষণ দেখা যায় না। দুই সপ্তাহ পরে, এমনকি টুপি প্রয়োজন হয় না। ব্যথা যেমন অন্য কোনও কারণ নেই যা আপনাকে কাজ থেকে রক্ষা করতে পারে।

পোস্টপয়েন্টের সময় সাধারণত অসাধারণ। আপনি কোন বড় সমস্যা পাবেন না। মেডিসিনস আপনার জন্য নির্ধারিত হবে যা সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া মোকাবেলা করতে সাহায্য করবে।

চুল transplant এর postoperative কাল সম্পর্কে আরও পড়ুন এখানে

না এটা হবে না. যে নিরাপদ অঞ্চল থেকে চুল ব্যবহার করে পয়েন্ট। এই নিরাপদ বা স্থায়ী জমির চুল জেনেটিকভাবে আপনার সারা জীবন জুড়ে প্রোগ্রাম হয়েছে। (খুঁজে দেখো এখানে নিরাপদ অঞ্চলটি কি তা দেখুন।) তাই যখন এই চিরস্থায়ী চুলটি বাঁকা অঞ্চলে রুপান্তরিত হয়, তখন এটি সারা জীবন ধরে বৃদ্ধি পাবে, আপনার মৃত্যু পর্যন্ত এই চুলগুলি সেখানে থাকার আশা করতে পারেন!

হ্যাঁ, ট্রান্সপ্লাটেড চুল আপনার সারা জীবন ধরে সাধারণত বৃদ্ধি পাবে। এটি আপনার নিজের স্বাভাবিক চুল এটি অন্য চুল হিসাবে একই হারে বৃদ্ধি হবে।

হ্যাঁ, দাতা জোন চুলের ঘনত্ব কমে যাবে। কিন্তু এখানে থেকে চুল এমনভাবে নেওয়া হয় যে ঘন ঘনত্বের অনুপযুক্ত হয় না। নিরাপদ অঞ্চলে চুলের একটি পুরু ঘনত্ব রয়েছে। আটটি চুলের মধ্যে মাত্র একের নিচে আনা হয়। ঘনত্ব এই ক্ষতি দৃশ্যমান হয় না এবং পদ্ধতি পরে, কেউ এই অংশে চুল হ্রাস করা হয় যে আউট করতে সক্ষম হবে না। পাশাপাশি, এটি মাথার পিছনে কারণ, উপরের চুলা থেকে নিচে হরিণ এই এলাকার যাই হোক না কেন নিচে।

হ্যাঁ, দুর্ভাগ্যবশত আপনার মূল চুল একই হারে balding দ্বারা প্রভাবিত হতে থাকবে। এটি প্রথম চুল transplant অল্প বয়সে করা হয় যখন এটি প্রায়ই একটি পুনরাবৃত্তি চুল ট্রান্সপ্ল্যান্ট প্রয়োজন।

হ্যাঁ, এটা আপনার নিজের প্রাকৃতিক চুল। আপনি কাঁকড়া, শানপু করতে পারেন বা প্রয়োজন অনুযায়ী এটি ডাই করতে পারেন। আপনি transplanted চুল জন্য কোন বিশেষ ধরনের shampoos বা চুলের তেল প্রয়োজন নেই, আপনি আপনার প্রিয় ব্রান্ডের ব্যবহার করতে পারেন। আপনি পছন্দ হিসাবে আপনি এটি আকৃতি পারেন। চুল এছাড়াও অন্যান্য চুল বরাবর স্বাভাবিকভাবেই ধূসর হবে।

হ্যাঁ, চুল কাটা পরে ফিরে হত্তয়া হবে। চুলের শিকড়গুলি ত্বকে গভীরভাবে লাগানো হয় এবং এটি অন্য শরীরে যেমন শিকড় হয়, যা শেভের পরে চুলের শ্বেত বাড়াবে।

পুরুষদের মধ্যে চুলের ক্ষতির প্রধান কারণ 'পুরুষ প্যাটার্ন ব্যালেন্স' বলা হয়। এই একটি শর্ত যা জেনেটিক্স এবং আপনার হরমোনের মাত্রা সংযুক্ত করা হয়। এই ছাড়াও, চুল ক্ষতির অন্য অন্যান্য কারণ আছে। খুঁজে দেখো এখানে চুল ক্ষতির কারণ

হ্যাঁ, হেয়ার ট্রান্সপ্লান্টের জন্য যাবার আগে চুল ক্ষতির জন্য তদন্ত প্রয়োজন। আমরা প্রথমে কোনও বিশেষ অবস্থার সন্ধান করতে হবে যা চুলের ক্ষতির কারণ হতে পারে বা যোগ করতে পারে। খুঁজে দেখো এখানে চুল ক্ষতির কারণ এর পাশাপাশি অস্ত্রোপচারের সময় নিরাপত্তার জন্যও কিছু তদন্ত প্রয়োজন। চুল ট্রান্সপ্লান্টের প্রথম পরামর্শে একটি সম্পূর্ণ তদন্ত প্যানেল পরামর্শ দেওয়া হয়। খুঁজে দেখো এখানে তদন্তের একটি তালিকা জন্য পরামর্শ দেওয়া হতে পারে।

হ্যাঁ, অবশ্যই. চুল স্থানান্তরিত হয় নারী এবং এছাড়াও মূলত একই পদ্ধতি অনুসরণ করা হয় একই সাফল্যের হার। মহিলাদের মধ্যে চুলের প্রতিস্থাপনের মূলত দুটি কারণের জন্যই ব্যবহৃত হয় - মহিলাদের মধ্যে চুলের লঘুপাত কমানোর জন্য যারা মনে করে যে তারা উচ্চতর হেয়ারলাইনের কারণে তাদের বড় বড় কপাল এবং চুলের ঘনত্ব বৃদ্ধিতে নারীর প্যাটার্ন টান ব্যথা ফলাফল একই এবং মাথাব্যাথা চুল transplant দ্বারা খুব সাহায্য করেছে। প্রকৃতপক্ষে, প্রায় 5% রোগী নারীর চুলের ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক।
খুঁজে দেখো এখানে নারীদের মধ্যে চুল স্থানান্তরণ উপর একটি নিবন্ধ জন্য।

না, এটা চুল স্থানান্তর জন্য একটি আদর্শ কেস নয়। এই শব্দটি আলোটাসিয়া আটাটের মতো, একটি অটোইমিউন অবস্থা। এই ক্ষেত্রে, শরীরের নিজস্ব অ্যান্টিবডি একটি নির্দিষ্ট অঞ্চলে চুল follicles আক্রমন যার ফলে চুল সেখানে মারা যায়। এই বালি অঞ্চল কারণ। ময়লা-আবর্জনা অঞ্চলে চুল ছড়িয়ে পড়ার পরেই মারা যায়, এবং এর ফলে চুলের রোপনকারীর জন্য এই পরামর্শ দেওয়া হয় না। এই জন্য একটি চর্মরোগ বিশেষজ্ঞ দেখুন। স্টেরয়েড ইনজেকশনগুলি প্রায়ই চুল ফিরে আসতে সাহায্য করতে পারেন।

মেসেরথেরাপি চুল ক্ষতির জন্য কোনও গ্রহণযোগ্য থেরাপি নয়। এটি একটি সম্পূর্ণ অনিয়মিত থেরাপির এবং এটির কোনওও অধ্যয়ন নেই। এটি অর্থের একটি নিছক বর্জ্য। এটি কোনো কার্যকর বৈজ্ঞানিক প্রমাণ নেই এবং প্রকৃতপক্ষে এটি এমন গবেষণায় দেখা যায় যে এটি চুলের বৃদ্ধির ক্ষতি করতে পারে পড়া এখানে মেসেরথেরাপি উপর একটি নিবন্ধ জন্য

হেয়ার ট্রান্সপ্ল্যান্ট ইন, সমস্ত ঔষধ পদ্ধতি হিসাবে, এটি অত্যন্ত সঠিক ডাক্তার এবং ক্লিনিক চয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সারা ভারত জুড়ে অনেক নতুন ক্লিনিক ছড়িয়ে আছে, এবং তারা সব মিডিয়া এবং ইন্টারনেট উপর আকর্ষণীয় বিজ্ঞাপন সঙ্গে আসা। একটি সম্ভাব্য রোগী সম্ভবত ডিসকাউন্ট এবং আকর্ষণীয় স্লোগান যে কোম্পানীর সঙ্গে আসা আপ দেখতে বিভ্রান্ত পেতে সম্ভবত। মানসিকতা কি মনে রাখা উচিত যাতে একজন ব্যক্তির নিশ্চিত হতে পারে যে তিনি সঠিক চিকিত্সা করছেন এবং প্রতারিত হচ্ছে না? খুঁজে দেখো এখানে একটি ডাক্তার এবং ক্লিনিক নির্বাচন কি গুরুত্বপূর্ণ বুঝতে হেয়ার ট্রান্সপ্লান্ট ডাক্তার এবং ক্লিনিক নির্বাচন জন্য মানদণ্ড.

এই রোগীদের মনে একটি ঘন ঘন প্রশ্ন। পদ্ধতিটি আগে এবং পরে নিতে আমার কি পদক্ষেপ আছে, মাধ্যমে যেতে হবে যে পদক্ষেপগুলি কি? পড়া এখানে প্রক্রিয়ার দিন কি ঘটবে তা তথ্যের জন্য পদ্ধতির দিন

না, অন্য ব্যক্তির চুল ব্যবহার করা যাবে না। ব্যক্তির ইমিউন সিস্টেম চুল প্রত্যাখ্যান করবে এবং প্রদাহ এবং সংক্রমণ অনেক হবে। কিডনি এবং লিভার ট্রান্সপ্ল্যান্টের মত ট্রান্সপ্ল্যান্টের ক্ষেত্রে, ব্যক্তির সারা জীবন মাদকদ্রব্য নিরোধক প্রতিষেধক গ্রহণ করা উচিত, কিন্তু এটি একটি চুল স্থানান্তরের জন্য প্রযোজ্য নয়।

চুল স্থানান্তরে আর্টিফিকাল ফাইবার একটি দীর্ঘ এবং বিতর্কিত ইতিহাস আছে। আসলে কৃত্রিম ফাইবারগুলি হ'ল ট্রান্সপ্লান্টের জন্য চেষ্টা করা প্রথম সামগ্রীগুলির মধ্যে ছিল। কিন্তু তারা সাধারণত আরও ব্যবহার করা হয় না কারণ তাদের বিভিন্ন অসুবিধা আছে। কৃত্রিম ফাইবার ব্যবহার করে এমন কিছু কেন্দ্র এখনও আছে, কিন্তু কয়েকজন লোক তাদের ব্যবহার করে। পড়া এখানে চুল স্থানান্তরিত আর্টিফিকাল ফাইবার আরও তথ্যের জন্য কৃত্রিম ফাইবার.

 

কটি চুল চুল একক strand গঠিত। অন্য দিকে একটি ঘুষের চুলের একটি গ্রুপ গঠিত। প্রতিটি দুর্নীতিতে 1,2,3 বা আরো চুল থাকতে পারে। আমাদের ক্লিনিক এবং সমস্ত সম্মানজনক ক্লিনিকগুলিতে, গণনা এবং খরচ সবসময় grafts পদে করা হয়। সুতরাং যদি আমরা একটি ব্যক্তির 2000 grafts প্রতিস্থাপিত, আমরা তাকে 4500 চুল বা আরো সম্পর্কে প্রদান করা হবে, কিন্তু আমরা শুধুমাত্র 2000 grafts উল্লেখ করা হবে। কিছু অসংলগ্ন ক্লিনিকগুলি পরিবর্তে চুলের ব্যাপারে গ্রাহকের কথাবার্তা বিভ্রান্ত করতে পারে এবং উদাহরণস্বরূপ দাবি করতে পারে যে '3498 চুল ছিঁড়ে 6 ঘন্টার মধ্যে আটকানো হয়েছে'। এখানে এই চুলগুলি উল্লেখ করা হয়েছে, তবে সম্ভবত 1500 টি গ্রাফ্টগুলি স্থাপন করা হয় যা নিয়মিতভাবে করা হয়। অনুরূপভাবে, খরচ কিছু ক্লিনিক প্রায়ই grafts এর পরিবর্তে চুলের ক্ষেত্রে একটি মূল্য উদ্ধৃত করা হবে, যা অফার চেহারা খুব আকর্ষণীয় করা হবে খুঁজে দেখো এখানে  
grafts এবং চুলের মধ্যে পার্থক্য সম্পর্কে আরও তথ্যের জন্য
ফোলিকুলার ইউনিট এবং গ্র্যাফট


 

 

বেশিরভাগ পদ্ধতি এক দিনের মধ্যে সম্পন্ন হয়। প্রক্রিয়াটি প্রায় 8-10 ঘন্টা সময় নেয় পদ্ধতি 9:30 এ শুরু হয় এবং 1500 grafts এবং 2000 grafts জন্য 7PM জন্য 6 PM পর্যন্ত গ্রহণ করতে পারেন। পরের দিন দুপুরের খাবারের জন্য দুই সপ্তাহের মধ্যে ২000 এর বেশি গ্রাফ্টগুলি সর্বাধিক কার্যকরী হয়। তবে, রোগীর হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই। তিনি বাড়িতে যেতে বা কোনও বাসায় রাতারাতি থাকতে পারেন এবং দ্বিতীয় দিনের জন্য সকালে ফিরে আসতে পারেন।

না, ট্রান্সপ্ল্যান্টের পরে মাথার সামনে কোন ব্যান্ডেজ থাকবে না, সেখানে মাথার পেছনের পেছনে একটি ব্যান্ডেজ থাকবে যা রাতারাতি রাখা হবে এবং বাড়ীতে পরের দিন সরিয়ে ফেলা হবে। ট্রান্সপ্ল্যান্টের পরে, ট্রান্সপ্লাটেড চুলের এলাকাটি একটু লালচে হয়ে যাবে এবং ট্রান্সপ্লাটেড হেয়ারের ভিতর স্ক্যাবগুলি তৈরি হবে এবং এইগুলি দেখতে অন্যদের বন্ধ করার জন্য রোগীরা একটি টুপি বা মাথা স্কার্ফ পরতে হবে। এই শুধুমাত্র 10-12 দিনের জন্য প্রয়োজন হয়, যে পরে scabs অদৃশ্য হয়ে যাবে এবং এলাকা খুব স্বাভাবিক দেখতে হবে এবং ক্যাপ বা scarves প্রয়োজন হয় না।

না, চুল কামানোর প্রয়োজন হয় না কিন্তু এটি খুব ছোট ছাঁটা হয়, প্রায় 3 মিমি যা চুলের দৈর্ঘ্য নিরাপত্তার বাহিনীর আকারের প্রায়।

না, আপনাকে সব সময় বিশ্রাম নিতে হবে না এবং পরের দিন থেকে আপনি আপনার কাজে যোগ দিতে পারেন, যদিও আপনি 10 দিনের জন্য চুলের ট্রান্সপ্ল্যান্টের লক্ষণগুলি আবরণ করতে একটি টুপি বা স্কার্ফ পরতে পারেন।

না, অত্যধিক চুল চুল transplant দ্বারা চিকিত্সা করা হয় না। অতিরিক্ত চুল লেজার চুল অপসারণ সঙ্গে মুছে ফেলা হয়। চুল অপসারণের জন্য অরিজিমা চুল ট্রান্সপ্ল্যান্ট এবং প্রসেসিকাল ক্লিনিকে সবচেয়ে উন্নত ডায়োড লেজার আছে। পড়া গুয়াহাটিতে লেজার হেয়ার রিমুভাল এই জন্য আরো 'গুয়াহাটিতে লেজার হেয়ার রিমুভাল'

যেসব ব্যক্তিরা সামনে এবং শীর্ষে সমস্ত চুল হারিয়েছেন তারা বলা হয় গ্রেড 7 টাক পড়ে। এই ধরনের ব্যক্তিদের মধ্যে চুলের ক্ষতি মাথার মাথার পিছনে পাওয়া চুলের চেয়েও বেশি। কিন্তু দাড়ি ও বুকে হাত দিয়ে কাঁধ পর্যন্ত মাথা ঘোরাতেও পারি। প্রয়োজন grafts সংখ্যা খুব বেশী, 4500 থেকে 5500, কিন্তু ভাল পুনরুদ্ধার এখনও সময় অর্জন করা যেতে পারে, যদিও সময় এবং খরচ আরও

আপনি পরের দিন থেকে একটি স্নান নিতে পারেন। অরিজিমা চুল ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক এছাড়াও পরের দিন থেকে চুল ধুয়ে অনুমতি দেয়, যদিও অবশ্যই খুব হালকাভাবে। 4 দিন পরে চুলের শ্যাম্পু দেওয়া হয়

না, হেয়ার ট্রান্সপ্ল্যান্ট চুল পড়া বন্ধ করবেন না, শুধু চুলকানি তৈরি করা হয় যেখানে চুল স্থানান্তর ব্যবহার করা হয়। চুলের জন্য চিকিত্সা করার দুটি সবচেয়ে উপযুক্ত ফর্ম হল ওষুধ এবং এলএলএলটি। এলএলএলটি বা নিম্ন স্তরের লেসার থেরাপি চুলের ক্ষতি হ্রাস করতে পারে। খুঁজে দেখো এখানে আরও তথ্যের জন্য LLLT

আপনি 7 দিন পরে জিম ফিরে যেতে পারেন। যাইহোক, আপনাকে 20 দিনের জন্য ওজন কমানোর উচিত। 7 ষ্ঠ দিন থেকে 20 দিন, আপনি বিনামূল্যে হাত ব্যায়াম এবং কার্ডিও প্রশিক্ষণ করতে পারেন। 20 দিন পূর্ণ জিম ব্যায়াম পরে করা সম্ভব।

না, চুল সংক্রমণের পরে সংক্রমণ খুব সামান্য ঝুঁকি আছে। মাথার ভেতর রক্ত ​​সরবরাহ খুবই লাভজনক এবং তাই সংক্রমণের সামান্য সুযোগ রয়েছে

এটি এমন একটি প্রশ্ন যা প্রায়ই হেপাটিক ট্রান্সপ্ল্যান্ট রোগীদের দ্বারা জিজ্ঞাসিত হয় কিন্তু আসলে মস্তিষ্ক কোনও প্রকারের লুপের ট্রান্সপ্লান্টের সাথে জড়িত নয়। এটি শুধুমাত্র ত্বকের উপরের অংশে করা হয় এবং মস্তিষ্ক অনেক গভীরে থাকে এবং এটি মাথার খুলিগুলির হাড়ের সাথে সংযুক্ত। মস্তিষ্কে জড়িত কোনও উপায় নেই এবং মস্তিষ্কে কোনো মাথা ব্যথা বা অন্য কোনো প্রভাব নেই।

এই ধরনের ক্ষেত্রে, সর্বোত্তম বিকল্পটি এসএমপি বা স্ক্যাল্প মাইক্রোপ্রইমেন্টেশন। এটি স্ক্যাল্পের বেয়ার এলাকায় আবরণ এবং তাদের দৃশ্যমান হতে প্রতিরোধ করতে সাহায্য করতে পারেন। খুঁজে দেখো এখানে আরও তথ্যের জন্য SMP

চুল প্রতিস্থাপনে চূড়ান্ত ফলাফল দেখানোর জন্য 6 থেকে 9 মাস লাগবে। এই উভয় কারণ চুল হত্তয়া একটি দীর্ঘ সময় লাগে, এবং এছাড়াও চুলের অংশ প্রাথমিকভাবে বন্ধ পড়া এবং তারপর ফিরে হত্তয়া। পড়া এখানে সম্পর্কে আরো জানতে কতক্ষণ ফলাফল গ্রহণ করা হবে

হ্যাঁ, উচ্চতর BP বা ডায়াবেটিসে থাকা রোগীদের ক্ষেত্রে চুল রোপন করা যায়। শুধুমাত্র প্রয়োজনীয়তা হল যে ট্রান্সপ্ল্যান্টের সময় এবং 3 সপ্তাহের পরে চাপ ও রক্তের শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করা উচিত। আপনার ডাক্তারকে আপনার অবস্থা এবং আপনার নিজের নিরাপত্তার জন্য যে সমস্ত ওষুধ গ্রহণ করা হচ্ছে তা আপনাকে প্রকাশ করতে হবে। পরীক্ষার সময় কার্ডিয়াক স্টেন্টিং বা এঞ্জিওপ্লাস্টি সহ সব অবস্থা আপনার ডাক্তারকে জানাতে হবে।

হ্যাঁ, চুলের প্রতিস্থাপক একটি অপেক্ষাকৃত নিরাপদ পদ্ধতি হচ্ছে অধিকাংশ ক্ষেত্রেই করা যেতে পারে। যাইহোক, আপনাকে আপনার ডাক্তারকে যে কোনও ঔষধগুলি প্রকাশ করতে হবে যেগুলি আপনি নিয়মিতভাবে গ্রহণ করেন বা কোনও পূর্ববর্তী চিকিৎসা শর্তাদি যা আপনি পদ্ধতির পূর্বেই করেছেন।

ডাইরেক্ট হেয়ার ইমপ্লান্টেশন হল FUE এর একটি প্রকার। এটি একটি ভিন্ন কৌশল নয়। স্বাভাবিক FUE এর সাথে পার্থক্যটি এক ধাপে আটকে যায়, যখন কাটা গর্তটি মাথার খুলি থেকে বের করা হয় না এবং ট্রেতে রাখা হয় কিন্তু মাথার খুলিতে রাখা হয় এবং তারপর বের করা হয় এবং লাগানো হয়। এই ফলাফল কোন পার্থক্য করতে না সি আপ পড়ুন এখানে আরও তথ্যের জন্য ডাইরেক্ট চুল ইমপ্ল্যাটেনশন.    

Google Review
একটি গুগল পর্যালোচনা পর্যালোচনা করুন।

আপনি যদি আমাদের সেবা উপভোগ করেন

আমাদের পর্যালোচনা করুন

Contact us

For more info on Hair Transplant, fill in the details below and submit: Our Representative will contact you very shortly.

New: Online consultation tool for graft estimate.

Upload five pictures of your head - front, back,top, left and right profile, to get an estimate of the grafts that you will need.

গুণমান আশ্বাসন

আরোগ্যম হেয়ার ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক সেই গুণমান নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নিয়ে থাকে যা প্রত্যেক রোগীর ক্ষেত্রেই বজায় রাখা হয়। গুণমান রক্ষণাবেক্ষন বজায় রাখার চাবিকাঠি হলো পরিমাপযোগ্য গুণের মাপকাঠির রূপায়ন ও সঠিক ডকুমেন্টেশন ও প্রক্রিয়ার পর্যালোচনা বজায় রাখা। ডাউনটাউন হসপিটালটি একটি ISO 9001:2008 এবং NABH স্বীকৃত হসপিটাল যা গুণমান নিয়ন্ত্রণের প্রতি কঠোর আনুগত্য দাবি করে। গ্রহণ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি হলো:

 নিরাপত্তা আশ্বাস: সমস্ত পদ্ধতি আস্টেস্টিজিওলজিক্স এবং সমালোচনামূলক যত্ন বিশেষজ্ঞরা এর সম্পূর্ণ পরিপূরক সঙ্গে ডাউনটাউন হাসপাতালে প্রধান OT মধ্যে সম্পন্ন করা হয়। অতএব রোগীদের একই স্তরে পূর্ণ নিরাপত্তা মান নিশ্চিত করা হয় যেগুলি ট্রান্সপ্ল্যান্ট সার্জারীসহ প্রধান সার্জারির মতো।  

 নির্বীজন আশ্বাস: যেহেতু প্রধান OT সম্পূর্ণ নিকৃষ্টির মধ্যে প্রক্রিয়া সম্পন্ন করা হয় বজায় রাখা। প্রতি সপ্তাহে ধূমপান করা হয় এবং দূষণের জন্য পরীক্ষা করা হয়।

শ্রেষ্ঠ যন্ত্রানুষঙ্গের: অরিজিমা চুল ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক যথাযথতা এবং নির্ভুলতা জন্য 6 এক্স হেইনে Loupe মত সেরা উপলব্ধ যন্ত্র ব্যবহার করে, Blunt টাইটানিয়াম punches যা grafts ক্ষতি এবং transection এড়াতে, চোপা রোপণ প্রক্রিয়া রক্ষণাবেক্ষণ এবং রোপণ সময় ক্ষতি প্রতিরোধ, মেজর OT স্তর নির্বীজন, ধোঁয়া এবং সব উপকরণ অটোক্লেভ ইত্যাদি।

দক্ষতা গণনা: ট্র্যাজেডির হার এবং ট্রান্সপ্ল্যান্টের গতি যেমন FUE জন্য দক্ষতা সংখ্যা উল্লেখ করা হয় এবং প্রতিটি ক্ষেত্রে জন্য নথিভুক্ত এবং প্রতি 10 ক্ষেত্রে পর্যালোচনা। অরিজিনাল চুল ট্রান্সপ্ল্যান্ট ট্রানেসেস এবং গতির আন্তর্জাতিক মান ক্রমাগতভাবে অর্জন করে

গণনা ট্রে: গণনা ট্রে ব্যবহৃত হয় grafts এবং সব রোগীদের তাদের মোবাইল থেকে ফোটোগ্রাফ দেওয়া হয় যাতে তারা সহজে grafts আউট নেওয়া সংখ্যা গণনা করতে ব্যবহার করতে পারেন যাতে তারা নিশ্চিত করতে পারেন যে তারা সঠিক সংখ্যা graft পেয়েছে।

ডা। পি। জে মজুমদার আমেরিকার একমাত্র আমেরিকান বোর্ড সার্টিফাইড ডিপ্লোমেট অফ আমেরিকান বোর্ড অফ হেয়ার রিস্টোরেশন সার্জারি এবং সমস্ত পদ্ধতি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইনারি হেয়ার রিস্টোরেশনের সার্জারি এবং ইন্টারন্যাশনাল সোসাইটি ফর বাই রিস্টোরেশন সার্জারির নৈতিক ও প্রযুক্তিগত নির্দেশিকা অনুসরণ করে করা হয়। যেমন, এবিএইচআরএস এবং আইএসএইচআরএস দ্বারা অনুমোদিত আন্তর্জাতিক মান অনুযায়ী রোগীদের পূর্ণ পেশাদার যত্ন গ্রহণের আশ্বাস দেওয়া যেতে পারে।

সঠিক রেসপ্যানিক ঘনত্ব: সঠিক রিসপ্যানিক ঘনত্ব নিশ্চিত করতে, ঘনত্বের সঠিকতা নিশ্চিত করার জন্য 'ঘনত্বের স্ট্যাম্প' ব্যবহার করা হয়। কোণ এবং চুলের দিকটি সূক্ষ্মভাবে রক্ষণাবেক্ষণ করা হয়।

শরীরের সময় আউট: শরীরের সময় বাইরে, কলুষ শরীরের বাইরে যে সময়, চুল ট্রান্সপ্লান্ট সাফল্যের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। Aroyam চুল ট্রান্সপ্ল্যান্ট এই সময় সর্বনিম্ন যে নিশ্চিত করার জন্য একটি বিশেষ পদ্ধতি অনুসরণ করে। এটি একটি সময়ে শুধুমাত্র 1000 গ্রাফ্ট করে এবং তারপর তাদের replanting দ্বারা সম্পন্ন হয়। এটি নিশ্চিত করে যে শরীরের বাইরে সময় 1 ঘন্টা বা এর কম হয়। এই সংক্ষিপ্ত সময়ের acheivable হয়। বেশিরভাগ কেন্দ্রে ২000-২500 গ্রাম পর্যন্ত সময় লাগে যাতে শরীরের সময় 4-5 ঘন্টা পর্যন্ত যায়। আমাদের শরীরের কোয়ান্টামের বাইরে আমাদের সময় নিয়ে গর্বিত। যদিও এটি সময়ের কিছু বলার কারণ হতে পারে কিন্তু ফলাফল আরো গুরুত্বপূর্ণ।

অনুসরণ করুন: তার মনের মধ্যে অনেক সন্দেহ এবং উদ্বেগ আছে যখন অনুসরণ আপ রোগী রোগীর জন্য গুরুত্বপূর্ণ। আমাদের ক্লিনিকে, ডঃ পি.জে. মজুমদার রোগীর সরাসরি এই সময়ে তার রোগীর কাছে যে কোনও প্রশ্নের জন্য তার ব্যক্তিগত ঘরে সরাসরি প্রবেশাধিকার পাবে।

 

 

Disclaimer: Hair Transplant is a Medical procedure and results can vary from person to person

ড. পি. জে. মজুমদারের শিক্ষাগত শংসাপত্র এখানে পরীক্ষা করা যেতে পারে:শিক্ষাগত শংসাপত্র। তাঁর জীবনবৃত্তান্ত এখানে পরীক্ষা করা যেতে পারে:জীবনবৃত্তান্ত। যোগাযোগের ঠিকানা ও অন্যান্য বিস্তারিত বিবরণ জানার জন্যযোগাযোগ-এ যান। ব্লগে বরভিন্ন ব্লগ পোস্ট রয়েছে মূলত যা কেশ প্রতিস্থাপনের উপরেই। ডাউনটাউন হেয়ার ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিকে করা কেশ প্রতিস্থাপন কেসগুলির ছবি দেখতে গ্যালারিতে যান। ব্লগ, ফোরাম ও গ্যালারি পেজগুলি এখনও নির্মাণ পর্যায়ে রয়েছে, অনুগ্রহ করে মাস খানেক পর আবার দেখুন।   

- পলাশ মজুমদারের দ্বারা রচিত