গুয়াহাটি এবং উত্তর পূর্বে ডাঃ পি জে মজুমদারের চুল প্রতিস্থাপন

সম্পর্কিত সম্পর্কে

ডাউনটাউন অরওজিম চুল ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক এবং ডাঃ পি। জে মজুমদার সম্পর্কে

ডাউনটাউন অরওজিম চুল ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক দ্য ডাউনটাউন হসপিটাল, গুয়াহাটি, ২01২ সালে উত্তরপূর্বে বৃহত্তম বেসরকারি হাসপাতাল।.

এবং সামগ্রিক নিরাপত্তা জন্য সম্পূর্ণ আধুনিক এবং হাসপাতাল ভিত্তিক সেটিং সেরা এবং সবচেয়ে ব্যয় কার্যকর ফলাফল প্রস্তাব

ডঃ পি। জে মজুমদার আমেরিকান বোর্ডের হেয়ার রিস্টোরেশন সোসাইটি থেকে হেয়ার ট্রান্সপ্লান্টে ABHRS এর প্রথম এবং একমাত্র আমেরিকান বোর্ড প্রত্যয়িত ডিপ্লোমেট। 

আরও পড়ুন
img

কেন আমাদের নির্বাচন করেছে

গুয়াহাটি এবং অন্য কোথাও ভারতে বিভিন্ন ধরনের চুল ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ পার্থক্য পদ্ধতিটি করতে যাচ্ছি ব্যক্তির যোগ্যতা হয়। সেখানে:
    • ডাক্তার যোগ্যতা: ডাঃ পি.জে. মজুমদার আমেরিকান বোর্ডের সার্টিফাইড ডিপ্লোম্যাটের একমাত্র আমেরিকান বোর্ড অফ চুল রিস্টোরেশন সার্জারি এবং তাই এই অঞ্চলের সর্বোচ্চ যোগ্যতা রোপনকারী বিশেষজ্ঞ। সমস্ত পদ্ধতি আমেরিকান এবং আন্তর্জাতিক নির্দেশিকা অনুযায়ী কঠোরভাবে সম্পন্ন হয়।
    • ক্লিনিক নিরাপত্তা: অরওজিম চুল ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিকটি ডাউনটাউন হাসপাতালের একটি অংশ এবং এ কারণে হাসপাতালের পরিচালিত অপারেশন থিয়েটারে কঠোরভাবে অনুসরণ করা হয়।
    • ক্লিনিক অভিজ্ঞতা:ডঃ পি.জে. মজুমদার ২01২ সাল থেকে উত্তরপূর্বাঞ্চলের প্রথম ফি টি চুল ট্রান্সপ্ল্যান্ট সঞ্চালন করে এবং হাজার হাজার রোগীকে চিকিত্সা দেওয়া হয় এবং 500 এরও বেশি সময় ধরে অপারেশন করা হয়
    • একা বিশেষজ্ঞ: ডঃ পি.জে. মজুমদার নিজেই প্রাথমিক পরামর্শদাতা, হেয়ারলাইন পরিকল্পনা, নিষ্ক্রিয় ও OT পদক্ষেপগুলি এবং চিট তৈরি এবং অপারেশন অপারেশন পোস্টিং থেকে শুরু করে সমস্ত পদ্ধতির পদক্ষেপগুলি করবেন। তিনি কোনও পোস্ট অপারেটর প্রশ্নের জন্য ডাউনটাউনে স্থায়ীভাবে উপলব্ধ হবে।
    • বেস্ট ইন্সট্রুমেন্টেশন: অরোজিম 6x হাইন লৌক্স, ব্লান্ট টাইটানিয়াম পাঞ্চ, চিও ইমপ্লান্ট্স, ইত্যাদির মতো সেরা যন্ত্র ব্যবহার করতে দাবি করতে পারে।
    • নৈতিক এবং প্রযুক্তিগত স্ট্যান্ডার্ডকরণ: ABHRS এবং ISHRS- এর সমস্ত আন্তর্জাতিক নির্দেশিকা অনুসরণ করা হয়, যেমন কঠোরভাবে নৈতিক খরচ, ট্র্যাশ ইমেজ গণনা, বিশ্বস্ত পরামর্শ, সমস্ত পদক্ষেপ ইত্যাদি সম্পর্কিত সম্পূর্ণ তথ্য।  
    • Disclaimer: Hair Transplant is a Medical procedure and results can vary from person to person

চুল প্রতিস্থাপন খরচ

চুল স্থানান্তর পদ্ধতির খরচ ব্যাপকভাবে পরিবর্তিত হয়।

সম্মানিত এএইচআরএস কেন্দ্রগুলিতে খরচ সংখ্যা অনুযায়ী ভিত্তিতে গণনা করা হয় গুড লাক!

একটি দুর্নীতি চুল follicles একটি সংগ্রহ - চুল follicles এককভাবে বিদ্যমান না কিন্তু ক্লাস্টার মধ্যে গ্রুপ করা হয় এবং এই ক্লাস্টার follicular ইউনিট বা grafts বলা হয়। Grafts পৃথকিত এবং পৃথকভাবে রোপণ করা হয় এবং প্রতিটি দুর্ব্যবহার 1,2,3 বা এমনকি আরো সংখ্যা চুল।

খরচ কার্যাবলীর একটি সংখ্যা উপর নির্ভর করে

  • রোগীর গলা ব্যথা এর গ্রেড
  • ব্যক্তিগত বাজেট এবং রোগীর প্রত্যাশা
  • যে ক্লিনিক জন্য দুর্নীতি প্রতি খরচ
 
img

আমাদের সাথে যোগাযোগ করুন

ডা। পি। জে মজুমদারের সাথে যোগাযোগের তথ্য
ডা। পি। জে মজুমদার
ডাউনটাউন অরওজিম চুল ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক

পরামর্শ সময়:

ডাউনটাউন হাসপাতাল:
1২ টা থেকে 4 টা পর্যন্ত
সব সপ্তাহান্তে

পরামর্শ সময়:

গুড লাক!
4 এ.মি. থেকে 7 পিএম পর্যন্ত
সব সপ্তাহান্তে

সঠিক খরচ এবং অন্যান্য তথ্য এবং সরাসরি অ্যাপয়েন্টমেন্টের জন্য, শিখতে09864014046 এসএমএস বা কল এ 08811077011 অথবা Palashm@yahoo.com ইমেল করুন

F.A.Q

সচরাচর জিজ্ঞাস্য

না, চুল পড়ে যাওয়া বা চুলের অন্য কোনো সমস্যার জন্য আমরা অন্য চিকিৎসাও করে থাকি। আমাদের ক্লিনিকে কেউ পরামর্শের জন্য এলে প্রথমে তাঁদের চুলের সমস্যাটার মূল্যায়ন করা হয় এবং তারপর একটা উপযুক্ত চিকিৎসা পরিকল্পনা তৈরি করা হয়। চুল পড়া সহ চুলের বহু সমস্যাই ওষুধ দিয়ে চিকিৎসা করা যেতে পারে। মেডিসিন চিকিৎসা সম্ভব হলে সেটাই হবে চিকিৎসার প্রাথমিক উপায়। কেবলমাত্র কেশ প্রতিস্থাপন অপরিহার্য হলে তবেই রোগীকে তার পরামর্শ দেওয়া হয়।

FUE কেশ প্রতিস্থাপনে যন্ত্রণা যৎসামান্যই হয়।

 

গোটা প্রক্রিয়াটাই করা হয় লোকাল অ্যানাস্থেটিকের অধীনে। তাই প্রক্রিয়া চলাকালীন কোনো যন্ত্রণাই হয় না। অস্ত্রোপচার পরবর্তী পর্যায়েও FUE-তে অনেক কম যন্ত্রণা হয় আগেকার Strip পদ্ধতির তুলনায় এবং এই ব্যথা অ্যানালজেসিক বা বেদনানাশক দিয়েই সহজে নিয়ন্ত্রণ করা যায় যা মোটামুটি তিনদিন খেতে হয়। Strip পদ্ধতিতে যেহেতু কাটা হয় এবং সেখানে একটা সেলাই পড়ে তাই অস্ত্রোপচার পরবর্তী পর্যায়েও অনেক বেশি যন্ত্রণা হয়। Strip পদ্ধতিতে একটা লম্বা সময়ের জন্য বেদনানাশক ওষুধ খেতে হয়।

কেশ প্রতিস্থাপনের যন্ত্রণা সম্পর্কে এখানে আরো পড়ুন: কেশ প্রতিস্থাপনের যন্ত্রণা

প্রসাধনী প্রক্রিয়ায় বিবেচনার জন্য অবশ্যই এটা একটা গুরুত্বপূর্ণ বিষয়।

 

রোগীরা জানতে আগ্রহী যে প্রক্রিয়াটির জন্য কতটা সঠিকভাবে খরচের হরসেব করা হবে এবং চূড়ান্ত খরচ কী আসবে। লোকে এটাও জানতে চান যে প্রক্রিয়া শুরু আগে ইনভেস্টিগেশনের জন্য কত খরচ হবে এবং প্রক্রিয়ার পর গজানো চুল ধরে রাখতে কত খরচ হবে। আসলে কেশ প্রতিস্থাপনে নানা ধরনের খরচ হয়ে থাকে। খরচের উপর প্রভাব ফেলে এমন মূল বিষয়টা হলো FUE বনাম Strip পদ্ধতি – ব্যতিক্রমহীনভাবেই FUE-তে Strip-এর তুলনায় বেশি খরচ। ডিএইচটিসি (ডাউনটাউন হেয়ার ট্রান্সপ্লান্ট ক্লিনিক)-এ উত্তর-পূর্বের মানুষের জন্য যথাসম্ভব সর্বনিম্ন হারে খরচ ধরে রাখতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

কেশ প্রতিস্থাপনের খরচ সম্পর্কে এখানে আরো পড়ুন: কেশ প্রতিস্থাপন খরচ.

কেশ প্রতিস্থাপন খুবই নিরাপদ একটা পদ্ধতি। কেশ ত্বকেই মজুত থাকে, এবং তাই এই প্রক্রিয়ায় কেবলমাত্র যে জিনিসটা নিয়ে কারবার করা হয় তা হলো ত্বকের উপরিস্তর। তাই এই প্রক্রিয়ার কোনো অংশেই কোনো ধরনের ঝুঁকি নেই।

 

Strip পদ্ধতির তুলনায় FUE পদ্ধতি অনেক বেশি সুরক্ষিতও। Strip পদ্ধতিতে ত্বকের একটা পটি কেটে বের করে নেওয়া হয় এবং প্রান্তগুলি সেলাই করে দেওয়া হয়। এই পদ্ধতিটা খুবই নিরাপদ হলেও এতে অত্যধিক রক্তপাত, ক্ষতে সংক্রমণ, স্নায়ুর ক্ষত থেকে দীর্ঘমেয়াদী যন্ত্রণা প্রভৃতির মতো সামান্য কিছু ঝুঁকি থাকে। FUE পদ্ধতিতে এই ঝুঁকিগুলিও থাকে না। কেশ বের করার জন্য বিশেষ ধরনের একটা ছোট্ট ড্রিল ব্যবহার করা হয় এবং নতুন জায়গায় ফের নতুন করে বসানোর জন্য বিশেষ ইমপ্ল্যান্টার কাজে লাগানো হয়- এই প্রক্রিয়ার মধ্যে কোথাও কোনো ধরনের ঝুঁকি জড়িত নয়।

সমস্ত মেডিক্যাল পদ্ধতির মতোই কেশ প্রতিস্থাপনেও সঠিক ডাক্তার এবং সঠিক ক্লিনিক বাছাই অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ভারত জুড়ে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে নতুন নতুন ক্লিনিক, আর মিডিয়া ও ইন্টারনেটে তারা সব চটকদার বিজ্ঞাপন নিয়ে হাজির। কোম্পানিগুলি যেসব সস্তার ডিসকাউন্ট ও চাতুরীময় স্লোগান দেখে একজন সম্ভাব্য রোগী বিভ্রান্ত হয়ে যেতে পারেন। কোনো ব্যক্তি যাতে সঠিক চিকিৎসা পান এবং প্রতারিত না হন তা নিশ্চিত করতে কোন মাপকাঠিটি অবশ্যই মাথায় রাখতে হবে? হেয়ার ট্রান্সপ্ল্যান্ট ডক্টর ও ক্লিনিক বাছাইয়ের জন্য একজন চিকিৎসক ও ক্লিনিক ক্রাইটেরিয়ার বাছাইয়ে কোনটা গুরুত্বপূর্ণ তা বুঝতে এখানে দেখুন।

প্রত্যেক রোগীর ক্ষেত্রে প্রয়োজনীয় চুলের সংখ্যা আলাদা আলাদা মতো হয়। রোগীকে দেখা ও পরীক্ষা করার পরই এই সংখ্যাটা মূল্যায়ন করা যায়। অধিকাংশ রোগীরই 1000 থেকে 2000 কেশ প্রতিস্থাপন করতে হবে, সেখানে যাদের সদ্য টাক পড়তে শুরু হয়েছে 500চুল দিয়েই একটা প্রাথমিক প্রতিস্থাপন করিয়ে নিতে পারেন যা চুল পড়ে যাওয়া ঢাকতে যথেষ্ট এবং একটা সুন্দর আচ্ছাদন ও চেহারা এনে দেয়। অন্তিম পর্যায়ের টাকের ক্ষেত্রে 2500 থেকে 3000 বা তারও বেশি দরকার হতে পারে।

 

প্রতিস্থাপনের জন্য চুলের আপনার আদর্শ চাহিদার আনুমানিক হিসেব করতে ডাউনটাউন আরোগ্যম হেয়ার ট্রান্সপ্ল্যান্ট সেন্টারের সঙ্গে যোগাযোগ করুন।

আমাদের ফলাফল

অরজিম চুল ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক গুয়াহাটি এর চুল রেন্ফ্যান্ট ক্ষেত্রে গ্যালারি
image
image
image

আমাদের প্রবন্ধ

 

আমার মাথায় টাক পড়তে শুরু করেছে এবং আমি অত্যন্ত চাপের মধ্যে রয়েছি। এবিষয়ে আমি কী করতে পারি?

এই প্রশ্নগুলি অনেকগুলি প্রাচীন প্রাচীন থেকে সঠিকভাবে জিজ্ঞাসা করা হয়েছে। কিন্তু অবশেষে একটি বৈজ্ঞানিক সমাধান হলো - চুল প্রতিস্থাপন, এবং চুলের প্রতিস্থাপনের সবচেয়ে আধুনিক পদ্ধতি, FUE পদ্ধতিটি শেষ পর্যন্ত গুয়াহাটি, আসাম এবং উত্তরপূর্বে এসে পৌঁছেছে। দুর্ভাগ্যবশত দুর্ভাগ্যবশত সমস্ত পুরুষদের জন্য অনিবার্য। এটি পুরুষ জেনেটিক কোডের মধ্যে লিখিত হয় এবং বার্ধক্যজনিত হয়।

 

 

পড়া চালিয়ে যান

চুল লোপ দেওয়ার চিকিত্সা পদ্ধতি চুল স্থানান্তর

কেশ প্রতিস্থাপন হলো চুল পড়ে যাওয়ার চিকিৎসার এমন একটি পদ্ধতি রোগীর নিজের কেশ বর্ধনশীল অঞ্চল থেকেকেশ স্থানান্তর করে টাকের জায়গায় নিয়ে যাওয়া হয়। প্রাথমিকভাবে এটি পুরুষদের টাকের ক্ষেত্রে ব্যবহৃত হলেও মহিলাদের টাকের ক্ষেত্রেও ব্যবহার করা যেতে পারে, ভুরু, চোখের পাতার লোম, পোড়া বা ট্রমা থেকে চুল পড়া প্রভৃতির ক্ষেত্রে নতুন করে চুল গজানোর জন্য। এটা দেখা যাবে যে মাথার পেছন দিকে বা ধারের দিকে চুল রয়ে গেছে, এমনকি বেশিরভাগ বয়স্ক মানুষেরও তাই থাকে। একে বলা হয় 'সেফ জোন' বা 'নিরাপদ অঞ্চল' এবং এই অঞ্চলের চুল স্থায়ী ও সারা জীবনব্যাপী।

 

 

পড়া চালিয়ে যান

QUOTE OF THE DAY

Lorem ipsum dolor sit amet consectetur adipiscing elit magnis lectus, etiam facilisis semper nam varius dictumst posuere class justo nunc, vulputate turpis at tellus fusce diam sociosqu rutrum. n hac nascetur vehicula dui tincidunt massa viverra dis mi, tempus pellentesque rhoncus felis nostra malesuada nisl habitasse id mus, faucibus parturient magnis neque est sollicitudin iaculis donec. 

Our testimonials

Read More

Google Review
একটি গুগল পর্যালোচনা পর্যালোচনা করুন।

আপনি যদি আমাদের সেবা উপভোগ করেন

আমাদের পর্যালোচনা করুন

Contact us

For more info on Hair Transplant, fill in the details below and submit: Our Representative will contact you very shortly.

New: Online consultation tool for graft estimate.

Upload five pictures of your head - front, back,top, left and right profile, to get an estimate of the grafts that you will need.

গুণমান আশ্বাসন

আরোগ্যম হেয়ার ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক সেই গুণমান নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নিয়ে থাকে যা প্রত্যেক রোগীর ক্ষেত্রেই বজায় রাখা হয়। গুণমান রক্ষণাবেক্ষন বজায় রাখার চাবিকাঠি হলো পরিমাপযোগ্য গুণের মাপকাঠির রূপায়ন ও সঠিক ডকুমেন্টেশন ও প্রক্রিয়ার পর্যালোচনা বজায় রাখা। ডাউনটাউন হসপিটালটি একটি ISO 9001:2008 এবং NABH স্বীকৃত হসপিটাল যা গুণমান নিয়ন্ত্রণের প্রতি কঠোর আনুগত্য দাবি করে। গ্রহণ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি হলো:

 নিরাপত্তা আশ্বাস: সমস্ত পদ্ধতি আস্টেস্টিজিওলজিক্স এবং সমালোচনামূলক যত্ন বিশেষজ্ঞরা এর সম্পূর্ণ পরিপূরক সঙ্গে ডাউনটাউন হাসপাতালে প্রধান OT মধ্যে সম্পন্ন করা হয়। অতএব রোগীদের একই স্তরে পূর্ণ নিরাপত্তা মান নিশ্চিত করা হয় যেগুলি ট্রান্সপ্ল্যান্ট সার্জারীসহ প্রধান সার্জারির মতো।  

 নির্বীজন আশ্বাস: যেহেতু প্রধান OT সম্পূর্ণ নিকৃষ্টির মধ্যে প্রক্রিয়া সম্পন্ন করা হয় বজায় রাখা। প্রতি সপ্তাহে ধূমপান করা হয় এবং দূষণের জন্য পরীক্ষা করা হয়।

শ্রেষ্ঠ যন্ত্রানুষঙ্গের: অরিজিমা চুল ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিক যথাযথতা এবং নির্ভুলতা জন্য 6 এক্স হেইনে Loupe মত সেরা উপলব্ধ যন্ত্র ব্যবহার করে, Blunt টাইটানিয়াম punches যা grafts ক্ষতি এবং transection এড়াতে, চোপা রোপণ প্রক্রিয়া রক্ষণাবেক্ষণ এবং রোপণ সময় ক্ষতি প্রতিরোধ, মেজর OT স্তর নির্বীজন, ধোঁয়া এবং সব উপকরণ অটোক্লেভ ইত্যাদি।

দক্ষতা গণনা: ট্র্যাজেডির হার এবং ট্রান্সপ্ল্যান্টের গতি যেমন FUE জন্য দক্ষতা সংখ্যা উল্লেখ করা হয় এবং প্রতিটি ক্ষেত্রে জন্য নথিভুক্ত এবং প্রতি 10 ক্ষেত্রে পর্যালোচনা। অরিজিনাল চুল ট্রান্সপ্ল্যান্ট ট্রানেসেস এবং গতির আন্তর্জাতিক মান ক্রমাগতভাবে অর্জন করে

গণনা ট্রে: গণনা ট্রে ব্যবহৃত হয় grafts এবং সব রোগীদের তাদের মোবাইল থেকে ফোটোগ্রাফ দেওয়া হয় যাতে তারা সহজে grafts আউট নেওয়া সংখ্যা গণনা করতে ব্যবহার করতে পারেন যাতে তারা নিশ্চিত করতে পারেন যে তারা সঠিক সংখ্যা graft পেয়েছে।

ডা। পি। জে মজুমদার আমেরিকার একমাত্র আমেরিকান বোর্ড সার্টিফাইড ডিপ্লোমেট অফ আমেরিকান বোর্ড অফ হেয়ার রিস্টোরেশন সার্জারি এবং সমস্ত পদ্ধতি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইনারি হেয়ার রিস্টোরেশনের সার্জারি এবং ইন্টারন্যাশনাল সোসাইটি ফর বাই রিস্টোরেশন সার্জারির নৈতিক ও প্রযুক্তিগত নির্দেশিকা অনুসরণ করে করা হয়। যেমন, এবিএইচআরএস এবং আইএসএইচআরএস দ্বারা অনুমোদিত আন্তর্জাতিক মান অনুযায়ী রোগীদের পূর্ণ পেশাদার যত্ন গ্রহণের আশ্বাস দেওয়া যেতে পারে।

সঠিক রেসপ্যানিক ঘনত্ব: সঠিক রিসপ্যানিক ঘনত্ব নিশ্চিত করতে, ঘনত্বের সঠিকতা নিশ্চিত করার জন্য 'ঘনত্বের স্ট্যাম্প' ব্যবহার করা হয়। কোণ এবং চুলের দিকটি সূক্ষ্মভাবে রক্ষণাবেক্ষণ করা হয়।

শরীরের সময় আউট: শরীরের সময় বাইরে, কলুষ শরীরের বাইরে যে সময়, চুল ট্রান্সপ্লান্ট সাফল্যের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। Aroyam চুল ট্রান্সপ্ল্যান্ট এই সময় সর্বনিম্ন যে নিশ্চিত করার জন্য একটি বিশেষ পদ্ধতি অনুসরণ করে। এটি একটি সময়ে শুধুমাত্র 1000 গ্রাফ্ট করে এবং তারপর তাদের replanting দ্বারা সম্পন্ন হয়। এটি নিশ্চিত করে যে শরীরের বাইরে সময় 1 ঘন্টা বা এর কম হয়। এই সংক্ষিপ্ত সময়ের acheivable হয়। বেশিরভাগ কেন্দ্রে ২000-২500 গ্রাম পর্যন্ত সময় লাগে যাতে শরীরের সময় 4-5 ঘন্টা পর্যন্ত যায়। আমাদের শরীরের কোয়ান্টামের বাইরে আমাদের সময় নিয়ে গর্বিত। যদিও এটি সময়ের কিছু বলার কারণ হতে পারে কিন্তু ফলাফল আরো গুরুত্বপূর্ণ।

অনুসরণ করুন: তার মনের মধ্যে অনেক সন্দেহ এবং উদ্বেগ আছে যখন অনুসরণ আপ রোগী রোগীর জন্য গুরুত্বপূর্ণ। আমাদের ক্লিনিকে, ডঃ পি.জে. মজুমদার রোগীর সরাসরি এই সময়ে তার রোগীর কাছে যে কোনও প্রশ্নের জন্য তার ব্যক্তিগত ঘরে সরাসরি প্রবেশাধিকার পাবে।

 

 

Disclaimer: Hair Transplant is a Medical procedure and results can vary from person to person

ড. পি. জে. মজুমদারের শিক্ষাগত শংসাপত্র এখানে পরীক্ষা করা যেতে পারে:শিক্ষাগত শংসাপত্র। তাঁর জীবনবৃত্তান্ত এখানে পরীক্ষা করা যেতে পারে:জীবনবৃত্তান্ত। যোগাযোগের ঠিকানা ও অন্যান্য বিস্তারিত বিবরণ জানার জন্যযোগাযোগ-এ যান। ব্লগে বরভিন্ন ব্লগ পোস্ট রয়েছে মূলত যা কেশ প্রতিস্থাপনের উপরেই। ডাউনটাউন হেয়ার ট্রান্সপ্ল্যান্ট ক্লিনিকে করা কেশ প্রতিস্থাপন কেসগুলির ছবি দেখতে গ্যালারিতে যান। ব্লগ, ফোরাম ও গ্যালারি পেজগুলি এখনও নির্মাণ পর্যায়ে রয়েছে, অনুগ্রহ করে মাস খানেক পর আবার দেখুন।   

- পলাশ মজুমদারের দ্বারা রচিত